বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪

| ৬ আষাঢ় ১৪৩১

Campus Bangla || ক্যাম্পাস বাংলা

ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রাজধানীর হলিক্রস কলেজ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:৪০, ১৬ মে ২০২৪

ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রাজধানীর হলিক্রস কলেজ

২০২৪-২০২৫ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রাজধানীর হলিক্রস কলেজ। আগ্রহী প্রার্থীরা ২৬ মে (রোববার) হতে ২৯ মে (বুধবার) সকাল ৮টার মধ্যে অনলাইনে আবেদন করতে পারবে। প্রতিষ্ঠানটির ভর্তি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ভর্তি বিজ্ঞপ্তি অনুযায়ি, এবার বিজ্ঞান বিভাগে আসন রয়েছে ৭৮০টি, মানবিক শাখায় আসন আছে ২৬০টি এবং ব্যবসায় শিক্ষায় রয়েছে ২৭০টি আসনে শিক্ষার্থীরা শূন্য আসনের বিপরীতে আবেদন করতে পারবেন।

অনলাইনে ভর্তি আবেদনের পর আগামী ৩১ মে বিজ্ঞান বিভাগের এবং ১ জুন মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞান বিভাগ থেকে বাংলা, ইংরেজি, পদার্থ বিজ্ঞান, রসায়ন, উচ্চতর গণিত ও জীববিজ্ঞান বিষয়ে ভর্তির লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। মানবিকে বাংলা, ইংরেজি, সাধরণ গণিত, ভূগোল, পৌরনীতি, অর্থনীতি, ইতিহাস ও সাধারণ জ্ঞান এবং ব্যবসায় শিক্ষা শাখায় বাংলা, ইংরেজি, সাধরণ গণিত, হিসাব বিজ্ঞান, ফিন্যান্স ও ব্যাংকিং, ব্যবসায় উদ্যোগ ও সাধারণ জ্ঞান বিষয়ে লিখিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এসব পরীক্ষা এসএসসি ২০২৪ খ্রিষ্টাব্দের সিলেবাসে অনুষ্ঠিত হবে বলে ভর্তি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

এতে আরো জানানো হয়েছে, লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষার ভিত্তিতে চূড়ান্ত ভর্তির জন্য মনোনীত করা হবে। ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য হলিক্রস কলেজের নিজস্ব ওয়েবসাইট (www.hcc.edu.bd) থেকে বিস্তারিত জানা যাবে।

এজেড