বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪

| ৬ আষাঢ় ১৪৩১

Campus Bangla || ক্যাম্পাস বাংলা

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অন ক্যাম্পাস শিক্ষার্থীদের পাশের প্রতিষ্ঠানে ভর্তির নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:২৩, ৩০ মে ২০২৪

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অন ক্যাম্পাস শিক্ষার্থীদের পাশের প্রতিষ্ঠানে ভর্তির নির্দেশ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অন ক্যাম্পাসে (মূল ক্যাম্পাস) ভর্তি হওয়া শিক্ষার্থীদের পার্শ্ববর্তী কোনো বিশ্ববিদ্যালয়/কলেজে ভর্তি করানো ও এই প্রতিষ্ঠানে শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখার নির্দেশনা দিয়েছে সরকার। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে।

রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য কর্তৃক নির্দেশিত হয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে স্নাতক প্রোগ্রাম চালু করা সংক্রান্ত যাবতীয় কার্যক্রম সম্প্রতি বন্ধ করা হয়েছে।

সূত্র জানায়, জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে ইতোমধ্যে বিভিন্ন সেশনে ভর্তিকৃত শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম ব্যাহত না হওয়ার লক্ষ্যে তাদের পছন্দ ও প্রাপ্যতা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী কোনো বিশ্ববিদ্যালয়/কলেজে ভর্তি করানো ও এই প্রতিষ্ঠানে শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখার ক্ষেত্রে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

এর আগে গত সপ্তাহে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অন ক্যাম্পাসে প্রোগ্রামের সকল কার্যক্রম বন্ধ রাখার কথা জানিয়েছিল মন্ত্রণালয়। এ ঘোষণার পর বিক্ষুব্ধ শিক্ষার্থীরা শিক্ষা কার্যক্রম চালুসহ ৫ দফা দাবিতে মানববন্ধন করেছেন।

এজেড