বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪

| ৬ আষাঢ় ১৪৩১

Campus Bangla || ক্যাম্পাস বাংলা

মাদ্রাসা অধিদপ্তরে শেখ রাসেল ইনোভেশন ফেয়ার অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:২৫, ৯ মে ২০২৪

মাদ্রাসা অধিদপ্তরে শেখ রাসেল ইনোভেশন ফেয়ার অনুষ্ঠিত

ছবি: সংগৃহীত

রাজধানীতে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরে ‘শেখ রাসেল ইনোভেশন ফেয়ার ২০২৪’ অনুষ্ঠিত হয়েছে বৃহস্পতিবার। সারাদেশের বিভিন্ন মাদ্রাসার ছাত্র-ছাত্রীরা এই মেলায় তাদের উদ্ভাবন প্রদর্শন করে। এই আয়োজনে প্রধান অতিথি ছিলেন শিক্ষা প্রতিমন্ত্রী শামসুন নাহার। 

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব ড. ফরিদ উদ্দিন আহমদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক হাবিবুর রহমান। অনুষ্ঠান সঞ্চালনা করেন মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক (অর্থ) আবুল বাসার। এসময় গার্ল গাইডস অ্যাসোসিয়েশনের জাতীয় কমিশনার কাজী জেবুন্নেসা বেগমসহ অন্যরাও উপস্থিত ছিলেন।

ইনোভেশেন ফেয়ারে প্রথম স্থান অধিকার করে রাজধানীর মিরপুর-১ এর মুহাম্মদাবাদ ইসলামিয়া আলিম মাদ্রাসা। দ্বিতীয় স্থান অধিকার করেছে বাড্ডার উত্তর ইসলামিয়া কামিল মাদ্রাসা। তৃতীয় হয়েছে ঢাকার তামিরুল মিল্লাত কামিল মাদ্রাসা। এছাড়া উত্তরার তানজিমুল উম্মাহ আলিম মাদ্রাসা চতুর্থ, সরকারি মাদ্রাসা -ই- আলিয়া পঞ্চম, দারুন্নাজাত সিদ্দিকীয়া কামিল মাদ্রাসা ষষ্ঠ, মোমেনশাহী ডিএস কামিল মাদ্রাসা সপ্তম, রংপুরের ধাপ সাতগড়া বায়তুল মোকাররম মডেল কামিল মাদ্রাসা অষ্টম, টাঙ্গাইলের গোপালপুর দারুল উলুম কামিল মাদ্রাসা নবম এবং ঢাকা লালবাগের হযরতবাগ ইসলামিয়া আলিম মাদ্রাসা দশম স্থান অধিকার করেছে।

শিক্ষা প্রতিমন্ত্রী শামসুন নাহার অনুষ্ঠানে বলেন, মাদ্রাসা শিক্ষার উন্নয়নের সরকার কাজ করে যাচ্ছে। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে মাদরাসা শিক্ষার্থীরা সক্রিয় ভূমিকা রাখবে বলে প্রত্যাশা করেন প্রতিমন্ত্রী।

এজেড