মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

| ১৪ ফাল্গুন ১৪৩০

Campus Bangla || ক্যাম্পাস বাংলা

মন্ত্রী হলেন দীপু মনি-নওফেল, বাদ পড়লেন জাকির

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:১৮, ১১ জানুয়ারি ২০২৪

মন্ত্রী হলেন দীপু মনি-নওফেল, বাদ পড়লেন জাকির

একাদশ জাতীয় সংসদের পর দ্বাদ্বশ জাতীয় সংসদেও মন্ত্রীত্ব পেলেন দীপু মনি ও মহিবুল হাসান চৌধুরী নওফেল। তারা একাদশ সংসদে শিক্ষামন্ত্রী ও শিক্ষা উপমন্ত্রী ছিলেন। এবার নওফেলও পূর্ণ মন্ত্রীত্ব পেলেন। ১০ জানুয়ারী মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন সচিবালয়ে সংবাদ সম্মেলনে দ্বাদ্বশ সংসদের মন্ত্রীদের নাম জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া ২৫ জন পূর্ণ মন্ত্রী (দুজন টেকনোক্র্যাট) ও ১১ জন প্রতিমন্ত্রীর নাম জানিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

একাদশে শিক্ষার মন্ত্রী ও উপমন্ত্রীর দায়িত্বপ্রাপ্তরা দ্বাদ্বশ সংসদে মন্ত্রীত্ব পেলেও বাদ পড়েছে একাদশ সংসদের প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন। জাকির হোসেন চলমান সংসদে আওয়ামী লীগের দলীয় মনোনয়নও পাননি, অংশ নেননি জাতীয় নির্বাচনেও।

২৬ নভেম্বর, রবিবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করা হয়। দীপু মনি চাঁদপুর ৩ আসন থেকে, মহিবুল হাসান চৌধুরী চট্টগ্রাম ৯ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে নির্বাচনে বিজয়ী হন। কুড়িগ্রাম-৪ আসনে জাকির হোসেনকে বাদ দিয়ে ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতা বিপ্লব হাসানকে  দলীয় মনোনয়ন দেওয়া হয়।