বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪

| ৬ আষাঢ় ১৪৩১

Campus Bangla || ক্যাম্পাস বাংলা

১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা সম্পন্ন 

ভুল প্রশ্নের কারণে বিলম্বে নিবন্ধন পরীক্ষা মনিপুর স্কুলে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৩১, ১৫ মার্চ ২০২৪

ভুল প্রশ্নের কারণে বিলম্বে নিবন্ধন পরীক্ষা মনিপুর স্কুলে

চাকরিপ্রার্থী, প্রতীকী ছবি।

১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে ১৫ মার্চ, শুক্রবার। সকালে স্কুল-২ ও স্কুল পর্যায়ের পরীক্ষা সম্পন্ন হয়েছে। বিকালে অনুষ্ঠিত হয় কলেজ পর্যায়ের পরীক্ষা।

দেশের আটটি বিভাগের ২৪টি জেলা শহরে দুই শিফটের এই পরীক্ষায় সাড়ে ১৮ লাখের বেশি পরীক্ষার্থী আবেদন করেন এই নিবন্ধন পরীক্ষায়। তবে কত চাকরিপ্রার্থী পরীক্ষায় অংশ নেয় গত সন্ধ্যা সাড়ে ৭ টা পর্যন্ত এ তথ্য জানাতে পারেনি এনটিআরসিএ’র কন্ট্রোল রুম।

এদিকে শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষায় ভুল প্রশ্ন বিতরণের অভিযোগ পাওয়া গেছে। রাজধানীর মনিপুর উচ্চ বিদ্যালয় বালিকা ক্যাম্পাস কেন্দ্রে এমন অভিযোগ পাওয়া যায়। সেখানে পরীক্ষা নির্ধারিত সময়ের চেয়ে প্রায় একঘন্টা দেরিতে শুরু হওয়ার অভিযোগ করেছেন চাকরিপ্রার্থীরা। 

মনিপুর স্কুলের মূল বালিকা ক্যাম্পাসে গতকাল সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা দিতে যান চাকরিপ্রার্থীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রার্থী জানান, সকাল সাড়ে ৯ টায় পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও এনটিআরসিএ’র অব্যবস্থাপনার কারণে সাড়ে ১০ টার পরে তাদের পরীক্ষা নেওয়া হয়েছে। তিনি বলেন, ভুল প্রশ্নপত্র বিলি করার কারণে এই ভোগান্তি পোহাতে হয়েছে। পরে পার্শ্ববর্তী কোনো কেন্দ্র থেকে প্রশ্ন এনে পরীক্ষা নেওয়া হয়েছে বলে জানান তিনি। 

শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সচিব ওবায়দুর রহমান মনিপুরের এই কেন্দ্রে দেরিতে পরীক্ষা শুরু হওয়ার বিষয়টি স্বীকার করেন। তিনি বলেন, মনিপুর স্কুল বালিকা কেন্দ্রের প্রশ্নপত্র ভুলে মনিপুর স্কুলের অন্য শাখায় চলে যায়। তারপর প্রশ্ন এনে পরীক্ষা নেওয়া হয়েছে। এতেই দেরি হয়েছে।