বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪

| ৬ আষাঢ় ১৪৩১

Campus Bangla || ক্যাম্পাস বাংলা

পরিবেশ দিবসে গবিসাসের ধারাবাহিক বৃক্ষরোপণ কর্মসূচি

মোঃ আরিফুল ইসলাম, গবি প্রতিনিধি

প্রকাশিত: ২১:০০, ৫ জুন ২০২৪

পরিবেশ দিবসে গবিসাসের ধারাবাহিক বৃক্ষরোপণ কর্মসূচি

সাভারের গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (গবিসাস)-এর উদ্যোগে ক্যাম্পাসে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে। বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে এ আয়োজন করা হয়।

বুধবার (৫ জুন) সকাল ১০টায় কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য  অধ্যাপক ড. মো. আবুল হোসেন। এ সময় ক্যাম্পাসের বিভিন্ন স্থানে আম, কাঁঠাল, জামরুল, কদবেল, তেঁতুল, জলপাই, সফেদাসহ বিভিন্ন ফলদ বৃক্ষ ও ফুল গাছের চারা রোপণ করা হয়।

বৃক্ষরোপণ কর্মসূচি সম্পর্কে উপাচার্য বলেন, গবিসাস বহু আগে থেকে সবুজায়নের কার্যক্রম পরিচালনা করছে। বাংলাদেশের আবহাওয়া এমনিতেই বৃক্ষের বেড়ে ওঠার অনূকূল। ক্যাম্পাসের পাশাপাশি শিক্ষার্থীরা তাদের নিজ নিজ এলাকাতেও এই সবুজায়নের কাজে অগ্রনী ভূমিকা রাখবে বলে আশা রাখি।

এ বিষয়ে গবিসাসের সাধারণ সম্পাদক সানজিদা জান্নাত পিংকি বলেন, বৃক্ষরোপণ গবিসাসের একটি বাৎসরিক কর্মসূচির অংশ। প্রতিবছরের ন্যায় এবারো আমরা পরিবেশ রক্ষা আন্দোলনের অংশ হিসেবে এবং সবুজায়নকে সুপ্রতিষ্ঠিত করতে, মানুষকে গাছ লাগাতে আগ্রহী করতে কার্যক্রম পালন করছি। আনন্দের ব্যাপার অন্যান্য সংগঠন গুলো এখন অনুপ্রাণিত হয়ে বৃক্ষরোপণে আগ্রহী হচ্ছেন।

এ আয়োজনে কোষাধ্যক্ষ অধ্যাপক মো. সিরাজুল ইসলাম, ডিনস কমিটির সভাপতি, পরীক্ষা নিয়ন্ত্রক মো. আবু হারেজ, বিভিন্ন বিভাগের শিক্ষক, গবিসাসের নেতৃবৃন্দ সহ সংগঠনের অন্য সদস্যরা  এবং বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ক্যাম্পাসের সবুজায়নকে সুপ্রতিষ্ঠিত করার লক্ষ্যে ২০১৪ সাল থেকে প্রতি বছর গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি এই কার্যক্রম পালন করছে।