মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

| ১৪ ফাল্গুন ১৪৩০

Campus Bangla || ক্যাম্পাস বাংলা

বিসিএস প্রিলি পরীক্ষার তারিখ পাল্টে যাচ্ছে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৩৬, ২৩ জানুয়ারি ২০২৪

বিসিএস প্রিলি পরীক্ষার তারিখ পাল্টে যাচ্ছে

ফাইল ছবি

আগামী ৯ মার্চ ময়মনসিংহ ও কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাচন। আর এ কারণেই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার তারিখ পরিবর্তন করা হতে পারে। শিগগিরই সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সভায় আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) পিএসসি’র একাধিক কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন।

জানা গেছে, আগামী ৯ মার্চ ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। পরীক্ষার তারিখ জানিয়ে বিজ্ঞপ্তিও প্রকাশ করেছিল পিএসসি। তবে সিটি করপোরেশন নির্বাচনের কারণে পরীক্ষার তারিখ পরিবর্তনের সিদ্ধান্ত নেওয়া হতে পারে। পিএসসি’র পূর্ণ কমিশনের সভায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক পিএসসি’র উচ্চ পর্যায়ের এক কর্মকর্তা বলেন, ‘৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার তারিখ পরিবর্তন করা হবে। রোজার মধ্যে পরীক্ষা নেওয়া সম্ভব হবে না। সেজন্য ৯ মার্চের পরিবর্তে আগামী ৮ মার্চ এ পরীক্ষা নেওয়া হতে পারে। ৮ মার্চ জাতীয় কোনো ইস্যু না থাকায় এদিন পরীক্ষা আয়োজন করা হতে পারে বলেও জানান ওই কর্মকর্তা।’

জানা গেছে, ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার হল, আসন ব্যবস্থা এবং সংশ্লিষ্ট গুরুত্বপূর্ণ নির্দেশনাসমূহ যথাসময়ে পিএসসির ওয়েবসাইটে এবং টেলিটক বাংলাদেশ লিমিটেডের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

এর আগে গত বছরের ৩০ নভেম্বর ৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে বাংলাদেশ কর্ম কমিশন। যার আবেদন চলে ৩১ ডিসেম্বর পর্যন্ত। পরে ১০ ডিসেম্বর থেকে ৪৬তম বিসিএসের আবেদন শুরু হয়।