মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

| ১৪ ফাল্গুন ১৪৩০

Campus Bangla || ক্যাম্পাস বাংলা

অর্থ ব্যয়ের খাত জানতে ইউজিসির চিঠি

দুই মন্ত্রীকে বিজ্ঞপ্তি দিয়ে অভিনন্দন চবি ভিসির!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:২৬, ১৭ জানুয়ারি ২০২৪

দুই মন্ত্রীকে বিজ্ঞপ্তি দিয়ে অভিনন্দন চবি ভিসির!

পত্রিকায় প্রকাশিত বিজ্ঞপ্তি, ইনসেটে চবি উপাচার্য

নতুন সরকারের পররাষ্ট্র মন্ত্রী ড. হাছান মাহমুদ ও শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীকে কয়েকটি গণমাধ্যমে বিজ্ঞাপন দিয়ে অভিনন্দন জানিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। এই বিজ্ঞপ্তি প্রকাশের পর উপাচার্যের কাছে ব্যাখা চেয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)। ইউজিসির একাডেমিক শাখা থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর পাঠানো চিঠি সূত্রে এ তথ্য জানা গেছে। 
চিঠিতে বলা হয়েছে- একাধিক সংবাদপত্রে চারকালার বিজ্ঞাপন দিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পররাষ্ট্র মন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে শুভেচ্ছা জানিয়েছেন। এই বিজ্ঞাপন কয়টি পত্রিকায় প্রকাশ করা হয়েছে এবং এই ব্যয় কোন খাত থেকে নির্বাহ করা হবে তার তথ্য জানানোর অনুরোধ করা হয় চিঠিতে।
এতে আরও বলা হয়, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সেবা শাখা থেকে গত ১২ জানুয়ারি জারিকৃত নোটিশের নির্দেশনা কেন অনুসরণ করা হয়নি সে বিষয়ে বিশ্ববিদ্যালয়ের বক্তব্য আগামী ৫ কর্মদিবসের মধ্যে পাঠানোর অনুরোধ করা হল।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নুর আহমদের কাছে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও কোন সাড়া পাওয়া যায়নি।

এজেড