শুক্রবার, ১৭ মে ২০২৪

| ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

Campus Bangla || ক্যাম্পাস বাংলা

দ্রুত বদলির গণবিজ্ঞপ্তি চান ইনডেক্সধারী শিক্ষকরা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:২৫, ২৬ মার্চ ২০২৪

দ্রুত বদলির গণবিজ্ঞপ্তি চান ইনডেক্সধারী শিক্ষকরা

৫ম গণবিজ্ঞপ্তি প্রকাশের আগে বদলির গণবিজ্ঞপ্তি প্রকাশের দাবিতে মানববন্ধনের ডাক দিয়েছে ইনডেক্সধারী বদলি প্রত্যাশী ঐক্য পরিষদ।বুধবার (২৭ মার্চ) বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) কার্যালয়ের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হবে।

ইনডেক্সধারী বদলি প্রত্যাশী ঐক্য পরিষদের সভাপতি মো. সরোয়ার ও সাধারণ সম্পাদক মো. সাকিবুল ইসলামের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বদলির দাবিতে অনেক আগে থেকেই শিক্ষকরা সোচ্চার। সরকার বদলির উদ্যোগ নিলেও তা আলোর মুখ দেখেনি। এই অবস্থায় শিক্ষকরা হতাশাগ্রস্থ হয়ে পড়েছেন। আমাদের দাবি পঞ্চম গণবিজ্ঞপ্তির আগে বদলির প্রজ্ঞাপন জারি করে বদলির ব্যবস্থা করতে হবে। 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মাত্র সাড়ে ১২ হাজার টাকা বেতনে নিজ বাড়ি থেকে শতশত কিলোমিটার দূরে চাকরি করা খুব কষ্টের। বৈশ্বিক পরিস্থিতি, মুদ্রাস্ফীতি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বর্তমান বাজারে এই সামান্য টাকায় কোনোভাবেই প্রয়োজন মেটানো সম্ভব নয়।

বদলির প্রজ্ঞাপন দিয়ে শিক্ষকদের বাড়ির কাছাকাছি প্রতিষ্ঠানে চাকরি করার সুযোগ দেওয়ার জোর দাবি জানিয়েছে সংগঠনটি।  উক্ত কর্মসূচিতে সকল বদলি-প্রত্যাশী শিক্ষকদের আসার অনুরোধ জানিয়েছেন।

এজেড