মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

| ১৪ ফাল্গুন ১৪৩০

Campus Bangla || ক্যাম্পাস বাংলা

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সঙ্গে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪০, ২০ জানুয়ারি ২০২৪

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সঙ্গে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সঙ্গে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব এডুকেশনাল ডেভেলপমেন্টের (ব্র্যাক আইইডি) সঙ্গে সমঝোতা স্বারক স্বাক্ষরিত হয়েছে। গত ১৮ জানুয়ারি, বৃহস্পতিবার রাতে ধানমন্ডিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নগর কার্যালয়ে দুই প্রতিষ্ঠানের মধ্যে শিক্ষা সহায়তা বিনিময় নিয়ে সমঝোতা স্মারক সই হয়। ২০ জানুয়ারি, শনিবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন ট্রেজারার প্রফেসর আবদুস সালাম হাওলাদার। আর ব্র্যাক আইইডির পক্ষে স্বাক্ষর করেন ব্র্যাক আইইডির এক্সিকিউটিভ ডাইরেক্টর সামির রাঞ্জন নাথ। এসময় উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. মশিউর রহমান, প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. স্থপতি নিজামউদ্দিন আহমেদ । 

এই সমঝোতা স্মারক সইয়ের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সঙ্গে মানসিক স্বাস্থ্য শিক্ষার বিষয়ে টেকনিক্যাল পার্টনার হিসেবে কাজ করবে ব্র্যাক আইইডি। সংস্থাটি জাতীয় বিশ্ববিদ্যালয়কে মানসিক স্বাস্থ্য সম্পর্কিত যাবতীয় সহায়তা প্রদান করবে। বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজগুলোর শিক্ষক-শিক্ষার্থীকে প্রশিক্ষণ প্রদান, দক্ষতা বৃদ্ধি, গবেষণা কার্যক্রম পরিচালনা থেকে শুরু নানা বিষয়ে কাজ করবে ব্র্যাক আইইডি।

এর পাশাপাশি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ‘মেন্টাল হেলথ রিসার্চ হাব’ প্রতিষ্ঠায় কাজ করবে সংস্থাটি। জাতীয় বিশ্ববিদ্যালয়ের সঙ্গে ব্র্যাক আইইডির চুক্তি শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।