শুক্রবার, ১৭ মে ২০২৪

| ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

Campus Bangla || ক্যাম্পাস বাংলা

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ 

কুবি প্রতিনিধি

প্রকাশিত: ২১:৩৪, ৩০ এপ্রিল ২০২৪

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ 

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সহকারী প্রক্টরের পদ থেকে পদত্যাগ করেছেন ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মোশাররফ হোসাইন। মঙ্গলবার  (৩০এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তরে পাঠানো এক পদত্যাগপত্র থেকে এই তথ্য জানা যায়।

পদত্যাগপত্রে তিনি উল্লেখ করেন, 'গত বেশ কিছুদিন ধরে সৃষ্ট চলমান সংকট নিরসনে উপাচার্য কর্তৃক কার্যকর কোন পদক্ষেপ গ্রহণ না করায় একজন শিক্ষক হিসেবে এমন পরিস্থিতিতে বর্তমান প্রশাসনের সাথে দায়িত্ব পালন করতে বিব্রতবোধ ও অনীহা প্রকাশ করছি। একজন সাধারণ শিক্ষক হিসেবে শিক্ষকদের সকল দাবিদাওয়ার সাথে একাত্মতা পোষণ করে প্রশাসনিক পদ (সহকারী প্রক্টর) থেকে পদত্যাগের সিদ্ধান্ত গ্রহণ করেছি।'

উল্লেখ্য, সর্বপ্রথম গত ০৬ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক তোফায়েল হোসেন মজুমদার, ০৭ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের গণমাধ্যম উপদেষ্টা মাহবুবুল হক ভূঁইয়া, ১৮ ফেব্রুয়ারি সহকারী প্রক্টর মাহমুদুল হাসান এবং ২০ ফেব্রুয়ারি সহকারী প্রক্টর মো: কামরুল হাসান ও শেখ হাসিনা হলের আবাসিক শিক্ষক কুলছুম আক্তার স্বপ্না পদত্যাগ করেন। এছাড়াও ১৯ মার্চ সিন্ডিকেট সভায় 'এজেন্ডা বহির্ভূত ও বেআইনীভাবে ডিন নিয়োগ' দেয়ার কারণ দেখিয়ে সিন্ডিকেট সদস্যর পদ থেকে  অধ্যাপক ড. শেখ মকছেদুর রহমান পদত্যাগ করেন।

২০ মার্চ প্রত্নতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ মাহমুদুল হাছান খান, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ জসীম উদ্দিন এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক অর্ণব বিশ্বাস, ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক জয় চন্দ্র রাজবংশীসহ মোট চার হলের চারজন হাউজ টিউটর পদত্যাগ করেন। এরপর ২৪ এপ্রিল সহকারী প্রক্টরের পদ থেকে পদত্যাগ করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক কাজী এম. আনিছুল ইসলাম ও ২৫ এপ্রিল হাউজ টিউতর পদ থেকে পদত্যাগ করেছেন আইন বিভাগের সহকারী অধ্যাপক মু. আলী মুর্শেদ কাজেম।

২৯ এপ্রিল হাউজ টিউটর পদ থেকে পদত্যাগ করেছেন নৃবিজ্ঞান বিভাগের প্রভাষক সালমা আক্তার উর্মি ও অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোছাঃ আশিখা আক্তার এবং সর্বশেষ মঙ্গলবার  (৩০এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হলের প্রাধ্যক্ষ পদত্যাগ করেছেন ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ সাহেদুর রহমান।