বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪

| ৬ আষাঢ় ১৪৩১

Campus Bangla || ক্যাম্পাস বাংলা

ইবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি : ১৭৫ একরে ১৭৬ জন নতুন নেতা

ইবি প্রতিনিধি

প্রকাশিত: ১২:০৭, ১১ মে ২০২৪

ইবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি : ১৭৫ একরে ১৭৬ জন নতুন নেতা

মেয়াদ উত্তীর্ণ হওয়ার ৯ মাস ১০ দিন পর ইসলামী বিশ^বিদ্যালয় (ইবি) ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। শুক্রবার (১০ মে) রাত সাড়ে দশটার দিকে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তি সূত্রে এ তথ্য জানা গেছে। কমিটি ঘোষণার পরপরই রাতেই উচ্ছ্বসিত নেতাকর্মীরা ক্যাম্পাসে আনন্দ মিছিল করেছেন।

১৯৯ সদস্য বিশিষ্ট এ কমিটির বিজ্ঞপ্তিতে কমিটির কোনো সময় উল্লেখ করা হয়নি। এর আগে ২০২২ সালের ৩১ জুলাই রাতে এক বছরের জন্য ২৪ সদস্যের কমিটি ঘোষণা করে কেন্দ্র। এর মধ্যে একজন বহিষ্কৃত হয়। আর পূর্ণাঙ্গ এ কমিটিতে ১৭৬ জনের নতুন নাম উঠে আসে। এদিকে ২০২৩ সালের ২ মে কমিটি পূর্ণাঙ্গ করতে কর্মীদের জীবন বিত্তান্ত সংগ্রহ করে শাখা ছাত্রলীগ।

কমিটিতে সভাপতি পদে ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক পদে নাসিম আহমেদ জয় রয়েছেন। এছাড়া সহ-সভাপতি পদে তন্ময় সাহা টনিসহ ৭১ জন, যুগ্ম-সাধারণ সম্পদক মুজাহিদুল ইসলামসহ ১১ জন, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন সহ ১১ জন দায়িত্ব পেয়েছেন। এছাড়া প্রচার সম্পাদক নাবিল আহমেদ ইমন, দপ্তর সম্পাদক হয়েছেন কামাল হোসেন।

উপজাতিদের মধ্যে উপ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক হিসেবে অনুরাগ চাকমা পদ পেয়েছেন। এদিকে ছাত্রীদের মধ্যে সুবর্না ইয়াসমিন মিথিলা সহ-সম্পাদক এবং ছাত্রী ও নারী উন্নয়ন বিষয়ক সম্পাদক হিসেবে পিংকি শেখ এবং উপ ছাত্রী ও নারী উন্নয়ন বিষয়ক সম্পাদক জান্নাতুল ফেরদৌস দোলন পদ পেয়েছেন। এছাড়াও ১৯৯ সদস্যের কমিটিতে ১৫ জন সহ সম্পাদক এবং ৭ জন সদস্য হয়েছেন।

শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, পূর্ণাঙ্গ কমিটি দিতে পেরে আমরাও উচ্ছ্বসিত। সাংগঠনিক একটি পরিচয় পাওয়া প্রতিটি কর্মীর জন্য একটি গর্বের বিষয়। কোনোপ্রকার স্বজনপ্রীতি ছাড়াই যোগ্যতার ভিত্তিতে পদ দেওয়া হয়েছে। দীর্ঘ ৮ বছর ইবি ছাত্রলীগ পূর্ণাঙ্গ কমিটির দেখা পেল। সাংগঠনিক জীবনে এটাই আমাদের সবচেয়ে বড় সফলতা।

প্রসঙ্গত, সর্বশেষ ইবি ছাত্রলীগের ১২১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি হয়েছিল ২০১৬ সালের ২৭ ফেব্রুয়ারি। এরপর আট বছরের অপেক্ষা শেষে ১৯৯ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি পেয়েছে এই শাখাটি।
 

এআই