বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪

| ৬ আষাঢ় ১৪৩১

Campus Bangla || ক্যাম্পাস বাংলা

সামসুল হক খান কলেজ থেকে মেডিকেলে ভর্তির সুযোগ পেল ৫১ জন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:০৯, ১৫ ফেব্রুয়ারি ২০২৪

সামসুল হক খান কলেজ থেকে মেডিকেলে ভর্তির সুযোগ পেল ৫১ জন

রাজধানীর ডেমরার সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজের ছাত্রীরা এমবিবিএস ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় ইর্ষণীয় সাফল্য অর্জন করেছে। এ প্রতিষ্ঠান থেকে চলতি বছর ৫১ জন শিক্ষার্থী সরকারি মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েছে। মেডিকেল ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ নম্বর পাওয়া শীর্ষদের মধ্যে এই কলেজের ছাত্রী সানজিদা সুলতানা মাহী ১১তম স্থান অধিকার করেছেন। ২০২৩ সালেও এই কলেজ থেকে ৩৫ শিক্ষার্থী সরকারি মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছিলেন। 

১১ তম মেধাস্কোর অর্জনকারী ঢাকা মেডিকেল কলেজে চান্স পাওয়া ছাত্রী সানজিদা সুলতানা মাহী বলেন, খুব ভালো স্কোর নিয়ে ঢাকা মেডিকেল কলেজে চান্স পাওয়ার পেছনে বড় অবদান আমার প্রিয় প্রতিষ্ঠান সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজের। প্রিন্সিপাল স্যারের প্রেরণা ও শিক্ষকদের একনিষ্ঠ প্রচেষ্টার ফলে আমার পক্ষে ঢাকা মেডিকেল কলেজে চান্স পাওয়া সম্ভব হয়েছে। 

বগুড়া মেডিকেল কলেজে চান্সপ্রাপ্ত শিক্ষার্থী মরিয়ম আক্তার টুশি আবেগাপ্লুত হয়ে জানান, আমার কোথাও প্রাইভেট পড়তে হয়নি, শিক্ষকদের সহযোগিতাই আমাকে সরকারি মেডিকেল কলেজে ভর্তির সুযোগ করে দিয়েছে।

সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজের প্রিন্সিপাল মো. মাহবুবুর রহমান মোল্লা বলেন, এখনো মেডিকেল কলেজে ভর্তির সুযোগপ্রাপ্ত সব শিক্ষার্থীর সংখ্যা জানতে পারিনি, তাই এই সংখ্যা আরও বাড়তে পারে। প্রাথমিকভাবে মেডিকেলে চান্সপ্রাপ্ত ৫১ জনের নাম জানতে পেরেছি। ভর্তি পরীক্ষায় ভাল ফল করার শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানাই।

তিনি আরও জানান, যাত্রাবাড়ীতে প্রতিষ্ঠিত ‘ড. মাহবুবর রহমান মোল্লা কলেজ’ থেকেও এবার ৩০ জন শিক্ষার্থী বিভিন্ন সরকারি মেডিকেল কলেজে ভর্তির সৌভাগ্য অর্জন করেছেন। দুই কলেজ থেকেই সন্তোষজনক পরিমাণ শিক্ষার্থী সরকারি মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েছেন। 

প্রসঙ্গত, সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ থেকে ২০২৩ সালে এইচএসসি পরীক্ষায় অংশ নেন ১০৯৬ জন শিক্ষার্থী। এর মধ্যে ৮৯৯ জন এ+ পেয়েছিল।

এজেড