বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪

| ৬ আষাঢ় ১৪৩১

Campus Bangla || ক্যাম্পাস বাংলা

গ্রন্থাগারিক পদে নিয়োগ চান পূর্বের নীতিমালায় আবেদনকারি প্রার্থীরা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:৫৭, ৫ ফেব্রুয়ারি ২০২৪

গ্রন্থাগারিক পদে নিয়োগ চান পূর্বের নীতিমালায় আবেদনকারি প্রার্থীরা

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে (স্কুল, কলেজ, কারিগরি ও মাদরাসায়) সরকারের পূর্ব নীতিমালা অনুযায়ী গ্রন্থাগারিক ও সহকারী গ্রন্থাগারিক পদে আবেদন করা চাকরী প্রত্যাশীদের নিয়োগ পূর্বের নিয়মে সম্পন্ন করার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

৫ ফেব্রুয়ারী, সোমবার জাতীয় গ্রন্থাগার দিবস উপলক্ষে জাতীয় প্রেসক্লাবের সামনে এ কর্মসূচির আয়োজন করা হয়।

মানববন্ধনে গ্রন্থাগার ও তথ্যবিজ্ঞান চাকুরী প্রত্যাশী ঐক্য পরিষদের সভাপতি খান সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক ফজলুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান, মাজহারুল ইসলামসহ অন্যরা এতে বক্তব্য দেন।

সভাপতি খান সাইফুল ইসলাম বলেন, গত ২০২১ সালের ২৮ মার্চ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে গ্রন্থাগারিক ও সহকারী গ্রন্থাগারিক পদ দুটিকে পরিবর্তন করে (গ্রন্থাগার প্রভাষক ও সহকারী শিক্ষক গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান) শিক্ষক পদমর্যাদা দিয়ে এনটিআরসিএ'র মাধ্যমে নিয়োগ দেওয়ার জন্য সুপারিশ করে একটি অফিস আদেশ জারি করা হয়েছে। পরে এই পদ দুটিকে শিক্ষক পদমর্যাদা দিয়ে অফিস আদেশ জারি করা হয়েছে।

তারা বলেন, আমরা সরকারের এই সিদ্ধান্তকে সাধুবাদ জানাই। তবে এই পদে চাকুরির জন্য আমরা যাঁরা স্কুল, কলেজ, কারিগরি ও মাদরাসায় পূর্বের নীতিমালা বলবৎ থাকা অবস্থায় আবেদন করেছি এবং এই নিয়োগ দীর্ঘদিন প্রক্রিয়াধীন রয়েছে, কিন্তু আমাদের নিয়োগ পরীক্ষা হচ্ছে না।

ক্তারা বলেন, আমাদের অনেকেরই চাকুরির নির্ধারিত বয়সসীমা অতিক্রম হওয়ার পথে। আমাদের দাবি বর্তমান নীতিমালা জারির পূর্বে প্রক্রিয়াধীন থাকা নিয়োগ পরীক্ষা পূর্বের নীতিমালা অনুযায়ী সম্পন্ন করতে হবে।

এজেড