শুক্রবার, ১৭ মে ২০২৪

| ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

Campus Bangla || ক্যাম্পাস বাংলা

তীব্র গরমে মানুষকে স্বস্তি দিতে বিনামূল্যে শরবত বিতরণ পাবিপ্রবিতে

পাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত: ২১:৪৩, ৩০ এপ্রিল ২০২৪

তীব্র গরমে মানুষকে স্বস্তি দিতে বিনামূল্যে শরবত বিতরণ পাবিপ্রবিতে

ছবি: সংগৃহীত

চলমান তীব্র তাপদাহে পিপাসার্ত মানুষের তৃষ্ণার্ত হৃদয়ে শীতলতা ফিরাতে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) লোক প্রশাসন বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের (১৪তম ব্যাচ) শিক্ষার্থীদের ব্যাক্তিগত উদ্যোগে ফ্রি'তে সুপেয় শরবত বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (৩০এপ্রিল) সকাল সাড়ে এগারোটায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ কার্যক্রম শুরু হয়, যা দিনব্যাপী চলমান থাকে।

ক্যাম্পাসের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ পথচারী, রিকশাচালক, বাসচালকের মাঝে লেবু, ট্যাং, চিনি ও বরফের মিশ্রিত সুপেয় শরবত বিতরণ করা হয় ।

তীব্র গরমে শরবত পান করতে পেরে খুশি হয়েছেন সাধারণ মানুষ। সবুর নামের এক রিকশাচালক ক্যাম্পাস বাংলাকে বলেন, এই গরমের মধ্যে আমরা গাড়ি চালাই এজন্য প্রোয়জন মতো পানি খেতে পারি না। রোদের মধ্যে শিক্ষার্থীরা আমাদের কথা ভেবে ঠান্ডা পানি খাওয়াইছে আমরা খুব খুশি হয়েছি।

সাজনিন সুলতানা নামের এক শিক্ষার্থী ক্যাম্পাস বাংলা কে বলেন, জীবনে প্রথম আমি এত বেশি গরমের মুখোমুখি হলাম। এত গরমে সবাই যখন দূর্বিষহ জীবন পার করছে তখন ১৪ ব্যাচের ছাত্রদের সবার জন্য  ফ্রিতে শরবত বিতরণের মনোভাব এবং তা সফলভাবে পূর্ণ করা সত্যিই মনোমুগ্ধকর । এটা শুধু মানবিক কাজ না এটা ইসলামের দৃষ্টিতেও যথেষ্ট পুণ্য কাজ।

হানিফ নামের এক শিক্ষার্থী বলেন, আমি খুবই খুশি এই উদ্যোগের জন্য। ক্লাস শেষ করে রোদের মধ্যে গেটে আসতে তৃষ্ণা লেগেছে। এখন এক গ্লাস শরবত খেয়ে ভালো লাগছে।

তৃষ্ণার্ত মানুষের পাশে দাড়াতে পেরে খুশি আয়োজকেরাও। তারা জানান, উষ্ণ তাপমাত্রার কারণে জনজীবন দুর্বিষহ। আমরা দেখেছি এই তাপমাত্রায় অনেকের মুখ শুকিয়ে গেছে। আমরা মুলত সেসব শুকিয়ে যাওয়া তৃষ্ণার্ত হৃদয়ে শীতলতা দেখার জন্য এমন ব্যাতিক্রমি আয়োজন করেছি। 

তারা আরও জানান, আশাকরি আমাদের দেখে  ক্যাম্পাসের অন্যান্য শিক্ষার্থীরা ও সামাজিক -সাংস্কৃতিক এবং রাজনৈতিক সংগঠন গুলোও একইভাবে মানুষের পাশে দাড়াবেন।

এজেড