মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

| ১৪ ফাল্গুন ১৪৩০

Campus Bangla || ক্যাম্পাস বাংলা

ইবিতে ককটেল সদৃশ ছয় বস্তু উদ্ধার, ক্যাম্পাসে আতঙ্ক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:৫৮, ১২ জানুয়ারি ২০২৪

ইবিতে ককটেল সদৃশ ছয় বস্তু উদ্ধার, ক্যাম্পাসে আতঙ্ক

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বিভিন্ন জায়গা থেকে ছয়টি ককটেল সদৃশ বস্তু উদ্ধার করা হয়েছে। ১১ জানুয়ারি, বৃহস্পতিবার দিবাগত রাত পোনে দুইটায় ও ১২ জানুয়ারি, শুক্রবার সকাল ৭ টায় দুইটি অভিযান চালিয়ে এসব উদ্ধার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ। এ ঘটনায় সাধারণ শিক্ষার্থীদের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

প্রক্টরিয়াল বডি ও নিরাপত্তারক্ষীরা জানান, বৃহস্পতিবার রাত থেকে এ পর্যন্ত ক্যাম্পাসে ছয়টি ককটেল পাওয়া গেছে। এর মধ্যে রাতে লালনের পকেট গেটে দুইটি এবং সকালে জিয়া হলের সামনে একটি, ব্যবসায় অনুষদ ভবনের পাশে দুইটি এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে একটি ককটেল সদৃশ পাওয়া গেছে। ইতোমধ্যে সবগুলোই নিষ্ক্রিয় করা হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, রাত পোনে দুইটার দিকে গোয়েন্দা বাহিনীর মাধ্যমে তথ্যটি জানতে পারি। এখন পর্যন্ত ছয়টি ককটেল উদ্ধার করা হয়েছে। ইবি থানা পুলিশের সহায়তায় সবগুলো নিষ্ক্রিয় করে উদ্ধার করা হয়েছে। ক্যাম্পাস খোলার পরপরই এমন ঘটনা আতঙ্কজনক। স্পেশাল টিম এনে পুরো ক্যাম্পাসে অভিযান চালানো হবে।

তিনি আরও বলেন, কে বা কারা এই ঘটনা ঘটিয়েছে এখনো জানা যায়নি। তদন্তসাপেক্ষে প্রশাসনিকভাবে আমরা ব্যবস্থা নেব।

ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুনুর রহমান বলেন, আমি বিষয়টি বিস্তারিত জানি না। ভিসির সাথে জরুরি মিটিং আছে। মিটিং শেষে বিস্তারিত বলতে পারবো।