বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪

| ৬ আষাঢ় ১৪৩১

Campus Bangla || ক্যাম্পাস বাংলা

দীপংকর দীপনের চলচ্চিত্রে কাজ করবেন কুবি শিক্ষার্থী সাদিয়া

কুবি প্রতিনিধি

প্রকাশিত: ২৩:৪৫, ১০ জুন ২০২৪

দীপংকর দীপনের চলচ্চিত্রে কাজ করবেন কুবি শিক্ষার্থী সাদিয়া

ঢাকা অ্যাটাক খ্যাত পরিচালক দীপংকর দীপনের নতুন চলচ্চিত্র 'ছাত্রী সংঘে' অভিনয়শিল্পী হিসেবে নির্বাচিত হয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষার্থী সাদিয়া সুলতানা। তিনি বাংলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। সোমবার (১০ জুন)  চলচ্চিত্রে অভিনয়শিল্পী হিসেবে নির্বাচিত হওয়ার খবরটি সাদিয়া সুলতানা নিশ্চিত করেন। 

সাদিয়া সুলতানা জানান, গত রবিবার সন্ধ্যায় কুমিল্লার নওয়াব ফয়জুন্নেসা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অডিটোরিয়ামে আয়োজিত সিনেমার মেধা অন্বেষণের চুড়ান্ত পর্বের অনুষ্ঠানে তার নাম ঘোষণা করেন ‘ছাত্রী সংঘ’ চলচ্চিত্রের পরিচালক দীপংকর দীপন। 

উপমহাদেশের ব্রিটিশ বিরোধী সশস্ত্র নারী বিপ্লবী দল কুমিল্লার ‘ছাত্রী সংঘ’। শান্তি-সুনীতি আর ইতিহাসে হারিয়ে যাওয়ার নেপথ্যের মহানায়িকা প্রফুল্ল নলিনী ব্রহ্ম। তাঁর অবিশ্বাস্য অভিযান নিয়ে ঐতিহাসিক থ্রিলার নির্মাণের উদ্দেশ্যে কুমিল্লা থেকে মেধাবী অভিনয়শিল্পীর খোঁজে গত ১০ মার্চ অডিশন পর্ব শুরু হয়। অডিশনে কুমিলা ও কুমিল্লার বাইরে থেকে প্রায় ৯৫ জন প্রার্থী অংশগ্রহণ করে। এখান থেকে তিন ধাপে যাচাই-বাছাই করে সিনেমার জন্য তিন ক্যাটাগরিততে মোট ২৫ জনের নাম ঘোষণা করে পরিচালক দীপংকর দীপন। তারমধ্যে কুমিল্লা থেকে সেরা ১০ জনের একজন হিসেবে নির্বাচিত হন সাদিয়া সুলতানা।

এ বিষয়ে সাদিয়া সুলতানা বলেন, “অভিনয়ের জন্য মঞ্চে ওঠার শুরু কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের হাত ধরেই। সেই থেকে অভিনয়ের প্রতি ভালো লাগা, ভালোবাসার জন্ম। এতোদিন মঞ্চে কাজ করে এসেছি, কিন্তু প্রথমবারের মতো বড় পর্দায় কাজ করার সুযোগ পেয়েছি। এজন্য কৃতজ্ঞতা জানাই পরিচালক দীপংকর দীপন দাদাকে আমার যোগ্যতা যাচাই করে আমাকে সুযোগ দেওয়ায় জন্য।”

তিনি আরোও বলেন, “এই থ্রিলার চলচ্চিত্রটি একটি ঐতিহাসিক চলচ্চিত্র যা প্রায় ৯৩ বছর পূর্বে ব্রিটিশ বিরোধী আন্দোলনে নেতৃত্বদানকারী নারী বিপ্লবীদের সৃষ্ট 'ছাত্রীসংঘ'-কে নিয়ে। যেহেতু সংগঠনটির সদস্যগণ কুমিল্লার নারী বিপ্লবীরা ছিলো, কুমিল্লার মেয়ে হয়ে দীর্ঘ এতো বছর পর তাঁদের ইতিহাস তুলে নিয়ে আসার ভূমিকায় এই চলচ্চিত্রে কাজ করতে পারবো যা আমার জন্য আনন্দদায়ক একটা বিষয়।”