মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

| ১৪ ফাল্গুন ১৪৩০

Campus Bangla || ক্যাম্পাস বাংলা

কুবি শিক্ষক সমিতির নির্বাচনের তফসিল ঘোষণা, ভোট ১৯ ফেব্রুয়ারী

কুবি প্রতিনিধি

প্রকাশিত: ১৮:২৮, ৮ ফেব্রুয়ারি ২০২৪

কুবি শিক্ষক সমিতির নির্বাচনের তফসিল ঘোষণা, ভোট ১৯ ফেব্রুয়ারী

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শিক্ষক সমিতির ১১তম কার্যনির্বাহী পরিষদের নির্বাচন উপলক্ষে তফসিল ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারী) লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক ড. মো. রেজাউল করিম, নির্বাচন কমিশনার গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আবদুল্লাহ আল মাহবুব দীপু এবং আইন বিভাগের সহকারী অধ্যাপক আবু বকর সিদ্দিক (মাসুম) স্বাক্ষরিত  এক বিজ্ঞপ্তিতে এ তফসিল ঘোষণা করা হয়।

তফসিল সূত্র অনুযায়ী, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির গঠনতন্ত্রের ৭ (ক) ধারা মতে ১৫ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠিত হবে।

নির্বাচন উপলক্ষ্যে ৮ ফেব্রুয়ারী বিকেল ৩ টায় খসড়া ভোটার তালিকা প্রকাশ, ১১ ফেব্রুয়ারী চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ এবং ১২ ফেব্রুয়ারী মনোনয়নপত্র বিক্রয় শুরু হবে। ১৩ ফেব্রুয়ারী মনোনয়নপত্র দাখিল, বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ। ১৫ ফেব্রুয়ারী মনোনয়নপত্র প্রত্যাহার ও চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ, ১৮ ফেব্রুয়ারী এজেন্টদের নাম প্রদান করা হবে।

এরপর ১৯ ফেব্রুয়ারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক লাউঞ্জে সকাল সাড়ে ৯ টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে দুপুর দুইটা পর্যন্ত চলবে। একই দিন ভোট গণনা শেষে প্রাথমিক ফলাফল ঘোষণা করা হবে এবং চূড়ান্ত ফলাফল পেতে ২০ ফেব্রুয়ারী পর্যন্ত অপেক্ষা করতে হবে।

এ ব্যাপারে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড.মোহাম্মদ রেজাউল করিম বলেন, 'গত ৭ ফেব্রুয়ারি সাধারণ সভায় এই নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। আমরা আজ তফসিল ঘোষণা করলাম। তফসিলে দেয়া সময় অনুযায়ী আমরা একটি সুষ্ঠু, সুন্দর নির্বাচন আয়োজন করতে চাই।'