সোমবার, ২২ এপ্রিল ২০২৪

| ৯ বৈশাখ ১৪৩১

Campus Bangla || ক্যাম্পাস বাংলা

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়

প্রো-ভিসি ড. আবুল কালাম আজাদের দুর্নীতি তদন্তে ইউজিসি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:১০, ২২ ফেব্রুয়ারি ২০২৪

প্রো-ভিসি ড. আবুল কালাম আজাদের দুর্নীতি তদন্তে ইউজিসি

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি ড. আবুল কালাম আজাদের অনিয়ম-দুর্নীতি তদন্তে কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)। ২২ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার এই কমিটি গঠন করা হয়েছে।

কমিটিতে আহ্বায়ক হিসেবে রয়েছেন ইউজিসি সদস্য অধ্যাপক ড. হাসিনা খান। সদস্য সচিব রয়েছেন ইউজিসির পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ ইউসুফ আলী খান। 

এছাড়া কমিটিতে সদস্য হিসেবে পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের অতিরিক্ত পরিচালক মো. ফজলুর রহমান এবং ইউজিসির অর্থ ও হিসাব বিভাগের উপ-পরিচালক মো. এমদাদুল হক রয়েছেন। 

ইউজিসির অফিস আদেশে বলা হয়েছে- ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের প্রো ভাইস চ্যান্সেলর ড. মুহাম্মদ আবুল কালাম আজাদের বিরুদ্ধে উত্থাপিত বিভিন্ন অপকর্ম, অনিয়ম, চাঁদাবাজি, অর্থ আত্মসাৎ ও দুর্নীতির অভিযোগ তদন্তপূর্বক প্রতিবেদন দেওয়ার জন্য এই কমিটিকে দায়িত্ব দেওয়া হলো।

ইসলামি আরবি বিবিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারিদের পক্ষে মো. আশ্রাফ উদ্দিন তামিমের পত্রের সূত্র ধরে ইউজিসি এই তদন্ত কমিটি করেছে বলে জানা গেছে।

প্রসঙ্গত, এর আগে আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আব্দুর রশীদের বিরুদ্ধে ওঠা ১০টি অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ তদন্ত করতে গত ২৬ নভেম্বর তদন্ত কমিটি করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন।

এজেড