বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪

| ৬ আষাঢ় ১৪৩১

Campus Bangla || ক্যাম্পাস বাংলা

ক্লাস চলবে সরকারী প্রাথমিকে

ঢাকাসহ ৫ জেলায় বন্ধ স্কুল-কলেজ সোমবার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:১৭, ২৮ এপ্রিল ২০২৪

ঢাকাসহ ৫ জেলায় বন্ধ স্কুল-কলেজ সোমবার

চলমান তাপদাহের কারণে আগামীকাল ২৯ এপ্রিল সোমবার দেশের বিভিন্ন জেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের স্কুল, কলেজ, মাদ্রাসা বন্ধ থাকবে। স্বাস্থ্য মন্ত্রণালয় ও আবহাওয়া অধিদপ্তরের সাথে পরামর্শক্রমে এ সিদ্ধান্ত জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। তবে সারাদেশের প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণী কার্যক্রম চলমান থাকবে।

শিক্ষা মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা, চুয়াডাঙ্গা, যশোর, খুলনা ও রাজশাহী জেলার সকল মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান আগামীকাল ২৯ এপ্রিল ২০২৪ তারিখ বন্ধ থাকবে। তবে যে সকল শিক্ষা প্রতিষ্ঠানে শীতাতাপ নিয়ন্ত্রণ ব্যবস্থা আছে সেই সকল শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃপক্ষ চাইলে খোলা রাখতে পারবে। সোমবার এ ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে মন্ত্রণালয়ের পক্ষ থেকে।

এদিকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, যেহেতু প্রাথমিকের সব ক্লাস মর্নিংয়ে (সকালে) অনুষ্ঠিত হবে, তাই সারাদেশের প্রাথমিক বিদ্যালয় সারাদেশে খোলাই থাকবে।  

প্রসঙ্গত, পবিত্র মাহে রমজান, ঈদুল ফিতরের পর ২৮ এপ্রিল সারাদেশের স্কুল-কলেজ-মাদ্রাসা খুলে দেওয়া হয়েছিল। কিন্তু চলমান তাপদাহের প্রকোপ না কমায় ফের বিভিন্ন জেলায় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের খবর এলো।

এজেড